রবিবার ২০ এপ্রিল ২০১৪, ৭ বৈশাখ, ১৪২১ সাইনইন | রেজিস্টার |bangla font problem
Senmousumi

আমার সাম্প্রতিক মন্তব্যComment

সেনমৌসুমী

বিত্ত বৈভব সবকিছু উপেক্ষা করে শব্দের পিপাসা'য় দূর্দমনীয় দূর্বলতার পরিপ্রেক্ষিতে আমার ছুটে চলা। কবিতা যে লেখে কবিতাগুলির ইতিহাস তার কাছে সুস্পষ্ট। বাহিরের প্রকাশে কবিতাগুলি উজ্জ্বল হয়েছে কি না, হয়তো সেটা তার পক্ষে নিশ্চিত করে বোঝা সম্ভব নয়। সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করায় ছোটবেলা কেটেছে বেশ গন্ডির মধ্যে, তবে শব্দের রহস্য উন্মোচন করবার তৃষ্ণা আমার শরীরের প্রতিটি রন্ধ্রে রন্ধ্রে সুপ্ত প্রবাহে প্রবাহিত।

সময়ের হিসেব মেলাতে জীবনের প্রয়োজনে ছুটে আসা চট্টগ্রামে। জীবনের বহুমূখী উত্থান-পতনের রঙ ভেদ করেই জীবন সংগ্রামী জীবনের বিলাস ও অভিলাসে কেটে যাওয়া মুহুর্ত বিভ্রান্তিতেও সংগীত প্রেম সুর শব্দ পিপাসা আলোকপাতে ফিরে পাওয়া আশ্বাস প্রথম প্রকাশ “শব্দ স্বীকৃতি” গুটি গুটি পায়ে এগিয়ে যাওয়া ধাপে বাংলাদেশ টেলিভিশনে গীতি কবি স্বীকৃতিতে আত্ম প্রকাশের সূত্র ধরেই স্থানীয় শিল্পীদের কন্ঠে ধারন করা গান প্রচার চট্টগ্রাম টেলিভিশন কেন্দ্র থেকে। দেশের খ্যাতনামা সংগীত পরিচালকদের সুরের সূত্র ধরে প্রতিষ্ঠিত শিল্পীদের গায়কীর মুর্ছনায় একটি একক এ্যালবাম ও বিভিন্ন মিক্সড এ্যালবাম অডিও আকারে প্রাতিষ্ঠানিক পরিচিতির স্বনামধন্য কোম্পানীগুলো বাজারজাত করেছেন। শব্দের গুনগত মান বিকাশে বিভিন্ন কোম্পানীতে ওয়েলকাম টিউনেও ইতিমধ্যে ১৫/২০ টি গান দর্শকদের দ্বারে পৌছে দিতে মোবাইল কোম্পানীর সাপোর্ট আনন্দের বার্তা দিয়েছে।

একুশে বইমেলা-২০১৩-এ প্রকাশিত হতে চলেছে আমার একক কাব্যগ্রন্থ-“নীল দীপে প্রজাপতি”। “নীল দীপে প্রজাপতি” আমার জীবনের অর্জিত অর্জনের এক ভিন্ন মাত্রা। সবগুলো লেখার মাঝেই জীবনের গল্প বাস্তবতা রূপায়নের বহিঃপ্রকাশে সরল সহজ বুননে আধুনিকতার রূপ রূপায়ন। যদিও পরিচিতির দিকে আমি একজন গীতি কবি, তবুও অনুপ্রেরনার সূত্র ধরেই কবিতায় শব্দের ব্যুৎপত্তি ছড়ানোর দুঃসাহসিকতা নিয়ে আমার স্বপ্নের সিঁড়িতে এই “নীল দীপে প্রজাপতি”।
  • ১ বছর, ৩ মাস, ২১ দিন, ১ ঘন্টা, ১২ মিনিট
  • ২৫ টি
  • ২৭ টি