বুধবার ২৩ জুলাই ২০১৪, ৮ শ্রাবণ, ১৪২১ সাইনইন | রেজিস্টার |bangla font problem
Ebadat

আমার সাম্প্রতিক মন্তব্যComment

প্রতীক্ষা

এইচ এম সিরাজ
*******************
দক্ষিণ বঙ্গের সুপরিচিত কামেল পীর হযরত খানজাহান আলী (রঃ) এর শায়িত ভূমি, ষাট গম্বুজ মসজিদের বিখ্যাত জেলা বাগেরহাটের অন্যতম বৃহৎ উপজেলা মোড়েলগঞ্জের উত্তর সুতালড়ী গ্রামের শেখপাড়ায় একটি মুসলিম পরিবারে ১৯৮৫ সালের ফেব্রুয়ারি মাসের ০৯ তারিখে জন্ম। মায়ের নাম বেগম রোকেয়া এবং বাবা মো: আবুল হোসেন। ছোটবেলায় ‘১১১নং শেখপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়’এ লেখাপড়া। এসএসসি পাস ‘উত্তর সুতালড়ী মাধ্যমিক বিদ্যালয়’ থেকে এবং উচ্চমাধ্যমিক পাস মোড়েলগঞ্জের বিখ্যাত ‘সিরাজউদ্দিন মেমোরিয়াল কলেজ’ থেকে। তারপর থেকে দীর্ঘদিন চট্টগ্রামে অবস্থান। একটি বিদেশী শিল্প প্রতিষ্ঠানে কর্মজীবনের পাশাপাশি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চট্টগ্রামের সিটি কলেজ থেকে সাফল্যের সাথে দ্বিতীয় বিভাগে বিএসএস পাস।
পাঁচ বোন ও চার ভাই মিলে মোট নয়জন ভাইবোন। তার মাঝে সপ্তম।
ছোটবেলা থেকেই ভালো লাগে মানুষের প্রতি মানুষের অবিচার, সমাজের কু-ধারণা ও পাপ পঙ্কিলতা থেকে মানুষকে মুক্ত করবার মতো বিষয় নিয়ে গল্প, উপন্যাস, প্রবন্ধ, কবিতা-গান ওছড়া লিখতে। বিভিন্ন জাতীয় দৈনিকে গল্প, কবিতা ও ছড়া প্রকাশিত হচ্ছে।
প্রকাশিত উপন্যাস: অন্ধকারের চন্দ্র।
যেখানে একটি মেয়ের ভেঙে পড়ার কথা ছিল, কথা ছিল খারাপ পথে চলে যাওয়ার কিংবা কথা ছিল পৃথিবাীর আলো বাতাস থেকে দূরে সরে যাবার, সেখানেই ঘুরে দাঁড়ায় গ্রাম্য দুরন্ত সাহসিনী। বিস্তারিত জানতে পড়ুন সর্বকালের, সর্বযুগের বর্তমান তিক্ত কাহিনীর মিষ্টি উপন্যাস-অন্ধকারের চন্দ্র। যোগাযোগ করুন: ০১৯৪৫৮৬০১০৬
hmsiraj21@gmail.com
Chittagong.
  • চট্টগ্রাম, জন্মস্থান: মোরেলগঞ্জ, বাগেরহাট।
  • ২ বছর, ৩ মাস, ১০ দিন, ৩ ঘন্টা, ৪৬ মিনিট
  • ১২২ টি
  • ৬০৬ টি

আমার যত লিংকStar

আমার যত ফেভারিটStar

পছন্দের যত পোস্টStar

পূর্বতন পোস্ট Star

সাম্প্রতিক মন্তব্যComment