শুক্রবার ১৮ এপ্রিল ২০১৪, ৫ বৈশাখ, ১৪২১ সাইনইন | রেজিস্টার |bangla font problem


ও রে কাদের মোল্লা , তোর কেন ফাসি হইলনা ?

৫ ই ফেব্রুয়ারী ২০১৩ - শাহবাগে সন্ধায় কিছু মানুষ ( দুই শতাধিক হতে পারে ) মোমবাতি জালিয়ে রাস্তা অবরোধ করে কাদের মোল্লার রায়ের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছিল।
রাত বাড়ার সাথে সাথে মানুষের সমাগম বাড়তে থাকে এবং মধ্য রাতের মধ্যে আনুমানিক পাচ শতাধিক মানুষের সমাগম হয়। পরদিন সকাল ৮ টা থেকে প্রতিবাদ জানানোর আহ্বান জানানো হয়।

৬ ই ফেব্রুয়ারী ২০১৩ - সারাদিন জুড়ে মানুষের সমাগম বাড়তে থাকে। সন্ধায় অনেক মানুষ (সহস্রাধিক) এবং সংগঠন প্রতিবাদে অংশগ্রহণ করে। অব্বাহত আন্দোলন এবং ৮ ই ফেব্রুয়ারী মহাসমাবেশের ঘোষণা জানানো হয়। গণমাধ্যমের অংশগ্রহনে দেশের শীর্ষ সংবাদে পরিনত হয় কাদের মল্লার ফাসির দাবি।

৭ ই ফেব্রুয়ারী ২০১৩ - দিনভর স্লোগান এবং প্রতিবাদমুখর পরিবেশে কাদের মোল্লার ফাসির দাবিতে সোচ্চার মানুষের অংশগ্রহন বাড়তে থাকে। একের পর এক সংগঠন আন্দোলনের সাথে একাত্ততা জানায়। ৮ ই ফেব্রুয়ারী বিকাল ৩ টার মহাসমাবেশে সারা দেশের মানুষকে অংশগ্রহনের আহ্বান জানানো হয়।

৮ ই ফেব্রুয়ারী ২০১৩ - বিকাল ৩ টায় দাড়িয়ে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে ঘোষনামঞ্চ থেকে মহাসমাবেশের সূচনা ঘটে। টিভি চ্যানেল এর মাধ্যমে সরাসরি প্রচার করতে থাকায় বিকাল চারটার পর থেকে স্রোতের মত মানুষ শাহবাগে আসতে থাকে। মহাসমাবেশে উপস্থিত সকল মানুষ (লক্ষাধিক) কাদের মোল্লার ফাসির রায় ঘোষণার পূর্ব পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার শপথ গ্রহণ করেন।
৩ টি মন্তব্য
sulary আলভী০৯ ফেব্রুয়ারি ২০১৩, ১৯:৩৯
rodela2012 ঘাস ফুল০৯ ফেব্রুয়ারি ২০১৩, ১৯:৪৫
ধীরে ধীরে এই আন্দোলন এখন সমগ্র বাংলাদেশে ছড়িয়ে পড়েছে। যেভাবে আন্দোলন চলছে তাতে আমাদের প্রাণের দাবী রাজাকারদের ফাঁসি নিশ্চিত হবেই হবে। ধন্যবাদ বিজয়ের বছর।
reverielab বিজয়ের বছর১৮ সেপ্টেম্বর ২০১৩, ১৬:৩১
সাজা হল কাদেরের।
presented by Reverie Corporation Limited