শুক্রবার ২৫ এপ্রিল ২০১৪, ১২ বৈশাখ, ১৪২১ সাইনইন | রেজিস্টার |bangla font problem


বিশ্বজুড়ে বাংলা বিশ্ব জুড়ে প্রথম আলো


প্রতিটা সকালের শুরু হয় প্রথম আলোর পরশে, আমি সকাল ৮টার মধ্যে প্রথম আলো পেয়ে যাই । যদি ঝড় বৃষ্টি কিংবা অন্য কোন কারনে পত্রিকা পেতে দেরি হয় তখন মন মানে না, বারবার দরজার কাছে গিয়ে দেখে আসি, আর ল্যাপটপ অন করে অনলাইনে প্রথম আলো পড়ি। আমার মনে হয় এ অস্থিরতা শুধু আমার একা নয়, সার্বজনীন হয়ে গেছে। বিগত ১৪ বছরের প্রতিটি দিনের সাধনায় প্রথম আলো এ স্থান করে নিয়েছে। প্রতিদিন সাক্ষর করে যাচ্ছে, সে আলোয় আলোকিত প্রথম আলো। প্রথম আলোর চতুর্দশ প্রতিষ্ঠা বার্ষিকীতে অনেক অনেক অভিনন্দন, ধন্যবাদ, শুভ কামনা জানাচ্ছি ।

প্রতিষ্ঠা বার্ষিকীর এই দিনটি আমার জন্য আরও একটি কারণে খুবই তাৎপর্যপূর্ণ দিন। এই দিনটি আমার আদরের ছোট বোন তানিয়ার জন্মদিন। শুভ জন্মদিন তানিয়া। অনেক অনেক শুভ কামনা রইল।

প্রথম আলো তার বস্তুনিষ্ট সংবাদ, সম্পাদকীয়, সারা দেশ, বিশাল বাংলা, সারা বিশ্ব, খেলাধুলা, বিনোদন, পড়াশোনা, কম্পিউটার প্রতিদিন, চিঠিপত্রের মাধ্যমে গোটা দেশের মানুষের প্রতিনিধি হিসেবে কাজ করে। সমাজের অসঙ্গতি, অবিচার তুলে ধরে অধিকার আদায়ের জন্য সংগ্রাম করে। ফিচারপাতা হিসেবে আছে- ছুটির দিনে, স্টেডিয়াম, বিজ্ঞান প্রজন্ম, গণিত ইশকুল ও আইন অধিকার, রস+আলো, নকশা, স্বপ্ন নিয়ে, নারীমঞ্চ, বন্ধুসভা ও স্বাস্থ্য কুশল, আনন্দ অন্য আলো, সাময়িকী ও প্রজন্ম ডট কম। এছাড়াও ঢাকায় থাকি, আলোকিত চট্টগ্রাম, আলোকিত উত্তর, আলোকিত দক্ষিণ,আলোকিত সিলেট নামে বিভিন্ন আঞ্চলিক আয়োজন পাঠকের নানান সমস্যা, সমাধানের উপায়, কৌতূহল ও রসদ জুগিয়ে থাকে ।
এছাড়া এসিড সন্ত্রাস রোধ, মাদকবিরোধী আন্দোলনসহ নানা আয়োজন। পাশাপাশি কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, গণিত অলিম্পিয়াড, প্রথম আলো জবস ডট কম, প্রথম আলো ব্লগ , বদলে যাও বদলে দাও মিছিল ব্লগ ইত্যাদি। এছাড়া জরুরি জাতীয় আপৎকালীন সময়ে প্রথম আলো ট্রাস্টের মাধ্যমে প্রথম আলো ত্রাণ কার্যক্রম পরিচালনা করে থাকে। এ সব কিছুর সমন্বয়ে, www.prothom-alo.com সারা পৃথিবীর ১ নম্বর বাংলা ওয়েবসাইট। এই আনন্দের দিনে, আনন্দের সংবাদে প্রথম আলোকে অনেক অভিনন্দন।
প্রথম আলোর সাথে সম্পৃক্ত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি । আশা করি দিনে দিনে এর সাফল্য বৃদ্ধি পাবে । বিশ্বজুড়ে বাংলা বিশ্ব জুড়ে প্রথম আলো।


প্রথম আলো ব্লগের একজন লেখক হিসেবে আমি সতিই গর্বিত। প্রথম আলোকে অনেক ধন্যবাদ আমাকে এই সুযোগটি করে দেয়ার জন্য। নিতান্তই সাধারন মানুষ আমি , সমাজের অনেক অসঙ্গতি, অন্যায়ের বিরুদ্ধে মাথা তুলে দাঁড়াতে চাই, আওয়াজ উঠাতে চাই, উটপাখি হয়ে বাঁচতে চাই না, এই ব্লগে প্রতিবাদের ভাষাগুলো প্রাণ পেয়েছে। প্রথম আলো যদি আমাকে সম্পৃক্ত রাখে,আমার বিশ্বাস আমার আওয়াজ একদিন কোন অসহায় মানুষের, সমাজের জন্য হাতিয়ার হতে পারে। একা হয়ত অনেক কিছুই সম্ভব নয়, কিন্তু একটি সাপোর্ট আমাদের ঠিকই প্রেরণা যোগাতে পারে, যোগাতে পারে অবিচল, অটল থাকার সাহস। প্রথম আলো সামাজিক দায়বদ্ধতায় সমাজের অবলম্বন হোক, অন্যায়ের বিরুদ্ধে হাতিয়ার হোক এই প্রত্যাশা করি। প্রথম আলোর চতুর্দশ প্রতিষ্ঠা বার্ষিকীতে সকল সংবাদ কর্মী, সাংবাদিক,কলাকুশলী , কর্তৃপক্ষ, শুভানুধ্যায়ীর প্রতি অনেক অনেক অভিনন্দন, ধন্যবাদ, শুভ কামনা জানাচ্ছি ।
লিয়া সরকার
৬ টি মন্তব্য
Rabbani রব্বানী চৌধুরী২৫ নভেম্বর ২০১২, ১৩:২৮
প্রায় সারা ক্ষণই আমাদের প্রথম আলো নিয়ে থাকা, আমাদেরও অনেক অনেক অভিনন্দন প্রিয় পত্রিকা প্রথম আলোকে।
leyasharker লিয়া সরকার২৭ নভেম্বর ২০১২, ১০:৪১
ধন্যবাদ রাব্বানী ভাই,

প্রথম আলো তার সামাজিক দায়বদ্ধতার প্রমান রেখে যাচ্ছে প্রতিনিয়ত ।আশা করি তা অব্যাহত থাকবে । এ পরিবারের সদস্য হয়ে গর্বিত। ভাল থাকুন এবং নিরাপদে পথ চলুন ।
sopnerdin45 এনামুল রেজা২৫ নভেম্বর ২০১২, ১৪:৪৫
প্রথম আলো কে অভিনন্দন।
leyasharker লিয়া সরকার২৭ নভেম্বর ২০১২, ১০:৪২
ধন্যবাদ অরিত্র , প্রথম আলো আমাদের জীবনের সাথে জড়িয়ে গেছে। আশা করি তা আমৃত্যু অব্যাহত থাকবে । ভাল থাকুন এবং নিরাপদে পথ চলুন ।
RasadulHassan রাসেদুল হাসান০২ ডিসেম্বর ২০১২, ০০:২৪
অনেক অনেক অভিনন্দন প্রিয় পত্রিকা প্রথম আলোকে।
alpin আলপিন০৩ ডিসেম্বর ২০১২, ১৪:৪২
তৈলাক্ত লাগতেছে